ফেব্রিক্স উইকে ব্যাপক সাড়া পেয়েছে প্যারামাউন্ট টেক্সটাইল

706

বাংলাদেশে এই প্রথম পাট থেকে তৈরি পরিবেশবান্ধব বিশ্বমানের কাপড় উৎপাদন করেছে দেশের অন্যতম ফেব্রিক্স রপ্তানিকারক প্রতিষ্ঠান প্যারামাউন্ট টেক্সটাইল।

আন্তর্জাতিক বাজারে পাট থেকে তৈরি পারিবেশবান্ধন কাপড় ও বিশ্বমানের নতুন নতুন ইকো ফ্রেন্ডলি ফেব্রিক্স পরিচয় করিয়ে দিতে রাজধানীর গুলশানে ১১ দিন ব্যাপী মেলার আয়োজন করা হয়। প্রতিষ্ঠানটির প্রধান কার্যালয়ে স্প্রিং সামার কালেকশান ফেব্রিক্স উিইকের শেষ দিনে ছিলো উপছে পড়া ভিড়। ৪ মে শুরু হওয়া এই আয়োজনে অংশ নেয় ইউরোপসহ বিভিন্ন দেশের পোশাক শিল্পের বিশ্ববিখ্যাত ব্র্যান্ড গুলোর ক্রেতারা।

এবারের মেলায় প্যারামাউন্ট টেক্সটাইল এর উৎপাদিত জুট, কটন, লিলেন,টেন্সেল, ভিসকস, সিয়ারসাকার, স্ট্রাকচার, ভয়েল, পপলিন ও হাই ডেন্সড ফেব্রিক্সসহ প্রায় দুই হাজার ধরনের কোয়ালিটির বিভিন্ন ধরনের ফেব্রিক প্রদর্শন করা হয়। চলতি বছর পরিবেশ বান্ধব  প্র্রোডাক্ট এর উপর বেশ গুরুত্ব দিয়ে ফেব্রিক্স উৎপাদন করেছে প্রতিষ্ঠানটি। আয়োজকরা জানিয়েছেন বিশ্ববাজারে পাটের তৈরি পরিবেশবান্ধন ফেব্রিক্স নিয়ে ব্যাপক সাড়া মিলেছে।

প্রতিষ্ঠানটির ভাইস চেয়ারম্যান অলক কুমার দাস জানান, বিশ্বের বিভিন্ন দেশের ক্রেতাদের জন্য প্যারামাউন্ট টেক্সটাইলের স্প্রিং এবং সামার কেন্দ্রীক পোশাক তৈরির জন্য বিশ্বমানের ফেব্রিক্স প্রদর্শন করা হয়েছে এবারের মেলায়। এসময় তিনি জানান, ইউনিকলো, এইচ এন্ড এম, জারা, এম এন্ড এস, সি এন্ড এ, টম টেইলর সহ বিশ্বের নামীদাবি কোম্পানির প্রতিনিধিরা এবারের আয়োজন অংশগ্রহন করেছেন।

তিনি আরও বলেন, ইতোমধ্যে আমরা দেশি-বিদেশি নামিদামি ব্র্যান্ডের সঙ্গে কাজ করছি। এ ধারাবাহিকতা আগামীতেও বজায় রাখতে আমরা উন্নয়ন ও গবেষণা খাতে বিপুল বিনিয়োগ করেছি। আমরা বিশ্বদরবারে ফেব্রিক্স নিয়ে বাংলাদেশকে তুলে ধরছি।

২০০৮ সাল থেকে প্যারামাউন্ট টেক্সটাইল পরিবেশ বান্ধব  ও টেকসই ইয়ার্ণ ডায়িং, সলিড ডাইং এবং প্রিন্টিং ফেব্রিক্স তৈরি করে আসছে। এর মধ্যে  রিসাইকেল কটন, রিসাইকেল পলেস্টার, অর্গানিক ইয়ার্ণ, রিজেন আরডি ফেব্রিক্স, ন্যাচারাল কালার, ইকোবেরা লিবাকো ফেব্রিক্স অন্যতম।