রামায়নে রাণবীরের পারিশ্রমিক ২২৫ কোটি!

8

নীতেশ তিওয়ারি পরিচালিত রামায়ন সিনেমায় আকাশছোঁয়া পারিশ্রমিক পাচ্ছেন অভিনেতারা। এমনটাই জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার পত্রিকা।

সিনেমাটিতে দক্ষিণী অভিনেত্রী সাই পল্লবীকে দেখা যাবে সীতার চরিত্রে রাবণের চরিত্রে নাকি থাকছেন ‘কেজিএফ’ তারকা যশ। আর হনুমান হবেন সানি দেওল। এসব তথ্য কারোই অজানা নয়।

কিন্তু এই ছবির জন্য রাণবীর কাপূর থেকে সাই পল্লবীরা কত গুণ বেশি পারিশ্রমিক পাচ্ছেন তা এখন আলোচনার বিষয়। অঙ্কটা দেখলে বিস্মিত হতে পারেন অনেকেই।

জানা গেছে, ‘অ্যানিম্যাল’ ছবির জন্য প্রায় ৭০ কোটি টাকা নিয়েছিলেন রাণবীর। কিন্তু ‘রামায়ণ’-এ এর তিনগুণ বৃদ্ধি পেয়ে হয়েছে ২২৫ কোটি পারিশ্রমিক নিচ্ছেন তিনি।

অন্যদিকে, সীতার চরিত্রে অভিনয় করতে দক্ষিণের জনপ্রিয় অভিনেত্রী সাই পল্লবী পেয়েছেন প্রায় ১৮ কোটি। সাধারণত অভিনেত্রীর পারিশ্রমিক ৩ কোটির আশপাশেই থাকে।

নীতেশ তিওয়ারি পরিচালিত এই ছবি নিয়ে নানা সময়ে উঠে এসেছে বিভিন্ন তথ্য। ক্যামেরা, কাস্টিং কিংবা ভিস্যুয়াল এফেক্ট সবদিক থেকে অন্য অনেক ছবিকেই ‘রামায়ণ’ ছাপিয়ে যাবে বলে অনুমান ইন্ডাস্ট্রির ঘনিষ্ঠদের।

এদিকে, ছবিতে রাম হয়ে উঠতে কঠোর প্রস্তুতি নিচ্ছেন অভিনেতা রাণবীর কাপূর। সম্প্রতি, রাণবীরের ফিটনেস কোচ অভিনেতার একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করেছিলেন। সেখানে অভিনেতাকে শীর্ষাসন করতে দেখা যায়। রাম চরিত্রের জন্য অভিনেতা যে জিমে এখন অনেকটা সময় কাটাচ্ছেন, তা এক প্রকার স্পষ্ট।

অন্যদিকে রণবীরের ফ্যান ক্লাবের তরফে নেটদুনিয়ায় বেশ কিছু ছবি পোস্ট করা হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, একজন ব্যক্তির কাঁধে হাত দিয়ে রাণবীর ছবি তুলেছেন। অনুরাগীদের দাবি, ওই ব্যক্তি রাণবীরের তিরন্দাজি প্রশিক্ষক। শুধু তাই নয়, নিজের হিন্দিকে ঘষামাজা করছেন, কণ্ঠস্বর পরিবর্তনের জন্য প্রস্তুতি নিচ্ছেন। যেমন প্রস্তুতি নিচ্ছেন, তেমন পারিশ্রমিকই পাচ্ছেন অভিনেতা।

পৌরাণিক কোনও চরিত্রে প্রথমবার দেখা যাবে রাণবীরকে। পুরাণের পাতায় আঁকা চরিত্র পর্দায় ফুটিয়ে তোলা সহজ নয়। ‘অ্যানিম্যাল’-এর পর রণবীরের কাছ থেকে প্রত্যাশা বেড়ে গিয়েছে দর্শকের। কোনও রকম ঝুঁকি নিতে নারাজ অভিনেতা নিজেও। তাই মন দিয়ে প্রস্তুতি নিচ্ছেন তিনি। পরিচালকের নির্দেশ মেনে চলছেন অক্ষরে অক্ষরে।