ব্যাংক এশিয়ার নতুন প্রেসিডেন্ট ও এমডি সোহেল আর কে হুসেইন

510

ব্যাংক এশিয়া লিমিটেডের নতুন প্রেসিডেন্ট ও ব্যবস্থাপনা পরিচালক (এমডি) পদে যোগদান করেছেন সোহেল আর কে হুসেইন। রবিবার (১১ ফেব্রুয়ারি) তিনি প্রতিষ্ঠানটিতে যোগদান করেন।

এর আগে তিনি মেঘনা ব্যাংকে ২০২০ সাল থেকে এমডি ও সিইও এবং সিটি ব্যাংকে ২০-২০১৯ সাল পর্যন্ত এমডি ও সিইও হিসেবে নেতৃত্ব দেন।

তার নেতৃত্বে ব্যাংকগুলো ডিএইচএল-দ্য ডেইলি স্টার বাংলাদেশ বিজনেস অ্যাওয়ার্ড, সিএমএবি বেস্ট করপোরেট অ্যাওয়ার্ড, ফাইন্যান্স এশিয়া বেস্ট ব্যাংক অ্যাওয়ার্ড, গ্লোবাল ফাইন্যান্স ওয়ার্ল্ডস বেস্ট ডিজিটাল ব্যাংক অ্যাওয়ার্ডসহ বেশ কয়েকটি জাতীয় ও আন্তর্জাতিক পুরস্কার লাভ করে। এএনজেড গ্রিন্ডলেজ ব্যাংকে ক্যারিয়ার শুরু করে পরবর্তী সময়ে তিনি স্ট্যান্ডার্ড চার্টার্ড এবং ইস্টার্ন ব্যাংক লিমিটেডে বিভিন্ন ক্ষেত্রে নেতৃত্বস্থানীয় পদে কাজ করেন।

৩৩ বছরেরও বেশি সময়ের পেশাজীবনে তিনি রি-ইঞ্জিনিয়ারিং ব্যাংক, কৌশলগত পরিকল্পনা উন্নয়ন ও বাস্তবায়ন, করপোরেট ব্যাংকিং, এসএমই, গ্রিন ব্যাংকিং, রিটেইল ব্যাংকিং, ইনফ্রাস্ট্রাকচার ফাইন্যান্সিং, ডিজিটাল সলিউশন, সেন্ট্রালাইজেশন অপারেশনস, ইসলামিক ব্যাংকিং উইন্ডো অপারেশনস, কার্ড বিজনেস, ট্রেজারি, এজেন্ট ব্যাংকিং, ইকুইটি এবং কুয়াইসি ইকুইটি ট্রানজেকশন পুনঃসংজ্ঞায়িত কৌশল, একত্রীকরণ এবং অধিগ্রহণ, অ্যাডভাইজরি অ্যান্ড স্ট্রাকচার্ড ফাইন্যান্স ট্রানজেকশন এবং ইকুইটি ইনভেস্টর স্ট্র্যাটেজিসহ বহুমুখী ব্যাংকিংয়ের অভিজ্ঞতা লাভ করেন।