বাংলাদেশে নতুন গেমিং ফোন আনছে ইনফিনিক্স

5

তরুণ ব্যবহারকারী ও গেমারদের চাহিদা বিবেচনায় দেশের বাজারে নতুন স্মার্টফোন উন্মোচন করতে যাচ্ছে ইনফিনিক্স। চলতি মাসেই ডিভাইসটি বাজারজাত করা হতে পারে বলে কোম্পানি সূত্রে জানা গেছে।

ডিপ-কাস্টমাইজড এমএলবিবি বক্সে বাংলাদেশের বাজারে ইনফিনিক্স হট ৪০ প্রো উন্মোচন করা হবে বলে ধারণা করছেন সংশ্লিষ্টরা। কোম্পানির দাবি হট সিরিজের স্মার্টফোনগুলোর মধ্যে অন্যতম একটি ডিভাইস হতে যাচ্ছে মাঝারি বাজেটের হট ৪০ প্রো। তরুণ গেমারদের চাহিদার কথা মাথায় রেখে ডিভাইসটি ডিজাইন করা হয়েছে।

২০২৩ সালের ডিসেম্বরে আনুষ্ঠানিকভাবে বিশ্ববাজারে হট ৪০ সিরিজ উন্মোচন করে ইনফিনিক্স। এ সিরিজের মডেলগুলো হলো ইনফিনিক্স হট ৪০, হট ৪০আই এবং হট ৪০ প্রো। জানুয়ারিতে দেশের বাজারে আসে হট ৪০আই। ১৩ হাজার ৯৯৯ টাকা মূল্যের সেলফোনটি গ্রাহকদের মাঝে সাড়া ফেলেছে বলে দাবি ইনফিনিক্সের।

অন্যদিকে বাজারজাতের অপেক্ষায় থাকা হট ৪০ প্রোতে উন্নত ডিজাইন দেয়া হয়েছে। ১২৮ জিবি বা ২৫৬ জিবি ভার্সনের স্মার্টফোনটিতে মিডিয়াটেকের হেলিও জি৯৯ প্রসেসর দেয়া হতে পারে। এ প্রসেসরটি গেমিংয়ের জন্য এরই মধ্যে পরিচিতি পেয়েছে। তবে হট ৪০ প্রো-এর কোন ভার্সন, কত দামে এবং কবে নাগাদ দেশের বাজারে আসছে সে বিষয়ে আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি।

তরুণদের আগ্রহ ও প্রত্যাশার কথা বিবেচনায় ডিভাইসে বড় স্ক্রিন ও ব্যাটারি, ফাস্ট চার্জিং, হাই রিফ্রেশ রেট, সর্বশেষ নেটওয়ার্ক প্রযুক্তি, শক্তিশালী চিপসেট ও বিশেষত এক্স-বুস্ট গেমিং প্রযুক্তি যুক্ত করা হয়েছে। পাশাপাশি ক্যামেরা ও অন্যান্য সাধারণ ফিচারেও নজর দিয়েছে ইনফিনিক্স। — বিজ্ঞপ্তি