শাহ্জালাল ইসলামী ব্যাংকের বার্ষিক ঝুঁকি ব্যবস্থাপনা সম্মেলন অনুষ্ঠিত

268

শাহ্জালাল ইসলামী ব্যাংক পিএলসি শনিবার (১৮ নভেম্বর) “বার্ষিক ঝুঁকি ব্যবস্থাপনা সম্মেলন-২০২৩” হাইব্রিড প্লাটফর্মে অনুষ্ঠিত হয়েছে।

ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মোসলেহ উদ্দীন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সম্মেলনে বাংলাদেশ ব্যাংকের অফ-সাইট সুপারভিশন বিভাগের পরিচালক মোঃ নুরুল আমিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। সভায় বিশেষ অতিথি হিসেবে ব্যাংকের পরিচালক ও বোর্ড রিক্স ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মোঃ তৌহিদুর রহমান, স্বতন্ত্র পরিচালক একরামুল হক ও নাসির উদ্দিন আহমেদ এবং বাংলাদেশ ব্যাংকের অফ-সাইট সুপারভিশন বিভাগের পরিচালক মোঃ জাবদুল ইসলাম উপস্থিত থেকে আলোচনায় অংশগ্রহণ করেন।

হাইব্রিড প্লাটফর্মে অনুষ্ঠিত উক্ত সম্মেলনে ব্যাংকের ঝুঁকি ব্যবস্থাপনা বিভাগের প্রধান ও প্রধান ঝুঁকি কর্মকর্তা (সিআরও) মোহাম্মদ আশফাকুল হক, এফসিএ, এফসিএস, ব্যাংকের সামগ্রিক ঝুঁকি পর্যালোচনা, ঝুঁকি ব্যবস্থাপনা কাঠামো, ঝুঁকি প্রশমন পদ্ধতি, মূলধন ব্যবস্থাপনা এবং ভবিষ্যতের ঝুঁকি মোকাবেলার জন্য যাবতীয় পদক্ষেপ সম্পর্কে বিশদ আলোচনা করেন। এছাড়াও বাংলাদেশ ব্যাংকের অফ-সাইট সুপারভিশন বিভাগের যুগ্ম পরিচালকবৃন্দ মোঃ রাশেদুল ইসলাম, মোহাম্মদ আরিফ হাসান ও মোঃ জামিল তাবরিজ ঝুঁকি সংক্রান্ত বিভিন্ন বিষয়ের উপর বিস্তারিত আলোচনা করেন।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ব্যাংকের জনসংযোগ ও ব্যাংক ফাউন্ডেশনের প্রধান মোঃ সামছুদ্দোহা।

সভায় অন্যান্যদের মধ্যে ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালকবৃন্দ আব্দুল আজিজ, এস. এম. মঈনুদ্দীন চৌধুরী, মিঞা কামরুল হাসান চৌধুরী ও এম. আখতার হোসেন, উপ-ব্যবস্থাপনা পরিচালকবৃন্দ ইমতিয়াজ ইউ. আহমেদ, এম. এম. সাইফুল ইসলাম, মোস্তফা হোসেন ও মোঃ নাজিমউদ্দৌলা, প্রধান কার্যালয়ের নির্বাহীবৃন্দ ও বিভিন্ন বিভাগের প্রধানগণ, ১৪০টি শাখা ও ৪টি উপ-শাখার ব্যবস্থাপকবৃন্দ, প্রধান কার্যালয় ও সকল শাখার নির্বাহী ও কর্মকর্তাসহ সর্বমোট ৯ (নয়) শতাধিক কর্মকর্তাবৃন্দ উক্ত সম্মেলনে অংশগ্রহণ করেন।