বাংলাদেশ সফরের আগে দ্রাবিড়ের শরণাপন্ন ভারত নারী দল

10

আগামী জুন-জুলাইয়ে বাংলাদেশ সফর করবে ভারতের নারী ক্রিকেট দল। তিন ওয়ানডের পাশাপাশি বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজও খেলবে ভারতীয় মেয়েরা। এই সিরিজের আগে ভারতীয় নারী দলের ক্রিকেটাররা শরণাপন্ন হলেন রোহিত শর্মাদের হেড কোচ রাহুল দ্রাবিড়ের।

বাংলাদেশের কন্ডিশন চ্যালেঞ্জ মাথায় নিয়ে ব্যাঙ্গালুরুর ন্যাশনাল ক্রিকেট একাডেমিতে এখন ক্যাম্প করছে হারমনপ্রীত কৌরের দল। বাংলাদেশ সফর সামনে রেখে সেখানে ভারতীয় নারী দলের সঙ্গে কথা বলেছেন রাহুল দ্রাবিড়।

দ্রাবিড়ের সঙ্গে নারী দলের সাক্ষাৎ নিয়ে বিসিসিআই টুইটে লিখেছে, ‘ভারতীয় পুরুষ দলের প্রধান কোচ দ্রাবিড় নারী দলের ক্রিকেটারদের সঙ্গে বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে গুরুত্বপূর্ণ সময় কাটিয়েছেন। নারী ক্রিকেটাররা প্রস্তুতি, ধারাবাহিক উন্নতি এবং সেরা হওয়ার জন্য নিরলস চেষ্টা করার ব্যাপারে গুরুত্বপূর্ণ পরামর্শ পেয়েছে। নারী ক্রিকেটারদের সময় দেওয়ার জন্য দ্রাবিড়কে বোর্ডের পক্ষ থেকে ধন্যবাদ।’

গত ডিসেম্বর-জানুয়ারীতে বাংলাদেশ সফর এসেছিলো ছেলেদের ভারতীয় ক্রিকেট দল। সাকিব আল হাসান, লিটন দাসদের বিপক্ষে সেই বার ২-১ ব্যবধানে ওয়ানডে সিরিজ হেরেছিলো ভারত। দুই টেস্টে বাংলাদেশ হেরে গেলেও, সাদা বলে ভারতকে কঠিন পরীক্ষায় ফেলে তামিম ইকবালের দল। সে সফরের তিক্ত অভিজ্ঞতা হজম করতে হয়েছে কোচ রাহুল দ্রাবিড়কেও।