অস্ট্রেলিয়ায় ফ্লাইট বাড়াবে এমিরেটস এয়ারলাইনস

4

আন্তর্জাতিক ভ্রমণের চাহিদা বাড়ায় অস্ট্রেলিয়ার মেলবোর্ন ও সিডনিতে ফ্লাইট বাড়াবে এমিরেটস এয়ারলাইনস। বিশ্বের বৃহত্তম এয়ারলাইনসটি মেলবোর্ন থেকে দৈনিক পরিষেবা বাড়াবে। প্রতিষ্ঠানটি বলছে, বছরের মাঝামাঝি পর্যন্ত এই রুটে সাপ্তাহিক ৬৩টি ফ্লাইট পরিচালনা করার পরিকল্পনা রয়েছে তাদের। ফলে অস্ট্রেলিয়ার প্রধান শহরগুলো থেকে সপ্তাহে ৫৫ হাজারের অধিক যাত্রী বহন করতে সক্ষম হবে এয়ারলাইনসটি। খবর দ্য ন্যাশনাল নিউজ।

এমিরেটস কর্তৃপক্ষ জানিয়েছে, ২৬ মার্চ থেকে দুবাই হাব ও সিঙ্গাপুর থেকে দুই-তিনটি ফ্লাইট পরিচালনা করা হবে। পাশাপাশি ১ মে থেকে সিডনিতে তৃতীয় সরাসরি পরিষেবা যোগ করবে। এই দুটি পরিষেবার একটি বোয়িং- ৭৭৭ ৩০০ইআর উড়োজাহাজের মাধ্যমে পরিচালিত হবে। ক্যারিয়ারটি ২৬ মার্চ সিডনি থেকে নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চেও পরিষেবা চালু করবে।

এমিরেটস জানিয়েছে, এটি বর্তমানে ৪৯টি সাপ্তাহিক ফ্লাইট থেকে বছরের মাঝামাঝি পর্যন্ত অস্ট্রেলিয়ায় ৬৩টি সাপ্তাহিক পরিষেবা পরিচালনা করবে। এ সময় অস্ট্রেলিয়ার প্রধান শহরগুলো থেকে সপ্তাহে ৫৫ হাজারের অধিক যাত্রী পরিবহন করবে। ফলে অস্ট্রেলিয়ায় পরিচালিত বৃহত্তম বিদেশী ক্যারিয়ার হিসেবে এমিরেটের প্রত্যাবর্তনের পথ প্রশস্ত হবে।

এমিরেটসের প্রধান বাণিজ্যিক কর্মকর্তা আদনান কাজিম বলেন, আমরা আমাদের পরিষেবার জন্য উল্লেখযোগ্য চাহিদা রেকর্ড করতে চাই। এজন্য আমরা অস্ট্রেলিয়ান ভ্রমণকারীদের ভ্রমণের জন্য আরো বেশি বিকল্প ব্যবস্থা রাখব।

মেলবোর্ন বিমানবন্দরের প্রধান নির্বাহী লরি আর্গাস বলেন, মেলবোর্ন থেকে সিঙ্গাপুর রুট পুনরায় চালু হওয়ার অর্থ হলো এমিরেটস মেলবোর্ন থেকে প্রতিদিন তিনটি ফ্লাইট পরিচালনা করবে। ফলে যাত্রী পরিবহন কভিড-পূর্ব স্তরে ফিরে আসবে। মেলবোর্ন থেকে ইউরোপ ও এশিয়ায় ভ্রমণের জন্য আমরা যে রকম চাহিদা দেখছি, এয়ারলাইনসটি এর চেয়ে অতিরিক্ত যাত্রী পরিবহনক্ষমতা রাখে।