এমডব্লিউসিতে কনসেপ্ট ফোন উন্মোচন করবে ওয়ানপ্লাস

7

আগামী ২৭ ফেব্রুয়ারি থেকে ৩ মার্চ পর্যন্ত স্পেনের বার্সেলোনায় মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস (এমডব্লিউসি) অনুষ্ঠিত হতে যাচ্ছে। সিইএস সম্মেলনের পর এ আয়োজনেই নতুন প্রযুক্তি ও পণ্য উন্মোচন করে স্মার্টফোন উৎপাদনকারীরা। এবারের আয়োজনে কনসেপ্ট ফোন উন্মোচন করতে যাচ্ছে ওয়ানপ্লাস। খবর গিজমোচায়না।

ওয়ানপ্লাস এবারের এমডব্লিউসিতে থাকবে কিনা সে বিষয়ে নিশ্চিতভাবে কিছু জানায়নি। কিন্তু তথ্য ফাঁসকারী ম্যাক্স জ্যাম্বর প্রতিষ্ঠানটির কিছু পরিকল্পনার কথা প্রকাশ করেছেন। তার তথ্যানুযায়ী, আসন্ন মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০২৩-এ একটি কনসেপ্ট ফোনের ঘোষণা দেবে ওয়ানপ্লাস। একে ওয়ানপ্লাস কনসেপ্ট টু নাম দেয়া হতে পারে। নতুন স্মার্টফোনটির বাক্সে কী কী থাকবে সে সম্পর্কে এখনো সেভাবে কিছু জানা যায়নি।

কনসেপ্ট পণ্য হিসেবে বিশ্লেষকদের আশা, এ ডিভাইসে যুগান্তকারী কিছু প্রযুক্তি ও ফিচার যুক্ত করা হবে। কনসেপ্ট সেলফোন হিসেবে এটি আলোর মুখ দেখলেও সংশ্লিষ্টদের আশা, মূল ডিভাইসেও এর কিছু বৈশিষ্ট্য থাকবে। ওয়ানপ্লাস কনসেপ্ট ওয়ানকে অনুসরণ করেই কনসেপ্ট টু ডিভাইসটি বাজারে আসতে পারে। তিন বছর আগে ২০২০ সালের সিইএস সম্মেলনে ডিভাইসটি উন্মোচন করেছিল প্রতিষ্ঠানটি।

গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান ম্যাকলারেনের সঙ্গে পরের ডিভাইসটি উন্নয়ন করা হয়েছে বলে সূত্রে জানা গেছে। এতে কমলা অ্যাকসেন্টসহ একটি চামড়ার টেক্সচারযুক্ত ব্যাক প্যানেল ও মাঝখানে লম্বাকৃতির কালো স্ট্রিপ রয়েছে। পেছনের অংশে ওপরের দিকে তিনটি ক্যামেরা সেটআপ রয়েছে। সে সময় এ আইডিয়া আকর্ষণীয় হলেও ডিভাইসটি আলোর মুখ দেখেনি।