এনসিসি ব্যাংকের উদ্যোগে “মানি লন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধ” শীর্ষক কর্মশালা

110

বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) এর তত্ত্বাবধানে এবং এনসিসি ব্যাংকের উদ্যোগে সম্প্রতি কুষ্টিয়ার দিশা ট্রেনিং এবং রিসোর্স সেন্টার-এ দিনব্যাপী “মানি লন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধ” শীর্ষক একটি কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বিএফআইইউ এর পরিচালক মোঃ আরিফুজ্জামান প্রধান অতিথি এবং এনসিসি ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ও ক্যামেলকো খন্দকার নাইমুল কবির বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে কর্মশালায় বক্তব্য রাখেন।

এসময়, বিএফআইইউ এর যুগ্ম পরিচালক গাজী মনির উদ্দিন ও মোঃ রোকন-উজ-জামান এবং এনসিসি ব্যাংক এর এসভিপি ও ডেপুটি ক্যামেলকো মোঃ বাকের হোসেন মানি লন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধ-এ ব্যাংকারদের ভূমিকা নিয়ে প্রশিক্ষণ প্রদান করেন। কর্মশালায় কুষ্টিয়া জেলায় অবস্থিত ৩৯টি ব্যাংকের কর্মকর্তাগণ অংশগ্রহন করেন।

বিএফআইইউ এর পরিচালক মোঃ আরিফুজ্জামান এবং এনসিসি ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ও ক্যামেলকো খন্দকার নাইমুল কবির অংশগ্রহণকারী কর্মকর্তাদের ব্যাংকিং অঙ্গনে মানি লন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধের উপর গুরুত্ব আরোপ করেন। প্রশিক্ষণে অর্জিত জ্ঞান কাজে লাগিয়ে ব্যাংক তথা দেশ ও জাতির স্বার্থে মানি লন্ডারিং প্রতিরোধ আইন ও সন্ত্রাস বিরোধী আইন ব্যাংকিং ক্ষেত্রে প্রয়োগে যথাযথ ভূমিকা রাখতে প্রশিক্ষণার্থীদের আহবান জানান।