সুস্থ আগামীর জন্য চাই সচেতনতা বৃদ্ধি

বিশ্ব হাত ধোয়া দিবস-২০২২

164

বিশ্ব হাত ধোয়া দিবস-২০২২ উপলক্ষে কাজী এন্টারপ্রাইজেস লিমিটেড-এর “সেফ হ্যান্ডস লিক্যুইড হ্যান্ড ওয়াশ” ব্র্যান্ড- এর উদ্যোগে রাজধানীতে সর্বস্তরের মানুষের অংশগ্রহণে আয়োজন করা হয় সচেতনতামূলক কর্মসূচি।

দেশে গত দুই বছরের তুলনায় এবছর ডায়রিয়াতে আক্রান্ত মানুষের সংখ্যা অনেক বেশি। যেহেতু ডায়রিয়া একটি পানিবাহিত রোগ; যা নিয়মিত হাত ধোয়া, নিরাপদ পানি পান ও ব্যবহার করার মাধ্যমে কমানো সম্ভব, তাই আমাদের উচিৎ এই বিষয়ে আরও সচেতন হওয়া এবং আশপাশের সবাইকেও সচেতন করা।

বিষয়টি মাথায় রেখে “সেফ হ্যান্ডস-এ সুস্থ আগামী” শ্লোগানকে প্রতিপাদ্য করে ১৫ অক্টোবর,২০২২, শনিবার, সেফ হ্যান্ডস লিক্যুইড হ্যান্ড ওয়াশ-এর উদ্যোগে সচেতনতামূলক ক্যাম্পেইনটির যাত্রা শুরু হয় সকাল ১০:০০ টায় মোহাম্মদপুর এলাকার তাজমহল রোড়ে অবস্থিত বঙ্গবন্ধু সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে।

ব্র্যান্ডের পক্ষ থেকে শিক্ষাপ্রতিষ্ঠানে হাত ধোয়ার বেসিন ও ওয়াটার পিউরিফায়ার স্থাপন করা হয় এবং হেলথ ক্যাম্প পরিচালনা করা হয়। এর পাশাপাশি বাসাবাড়ি, স্কুল ও মসজিদে গিয়ে নিরাপদ পানি পান ও ব্যবহার এবং নিয়মিত সঠিকভাবে হাত ধোয়ার মাধ্যমে যে ডায়রিয়া রোধ করা যেতে পারে এই তথ্য প্রচার ও সুরক্ষাসামগ্রী হ্যান্ডওয়াশ প্রদান করা হয়।

ক্যাম্পেইনটি উদ্বোধন করেন জনপ্রিয় কন্ঠশিল্পী মেহরীন মাহমুদ ও কাজী এন্টারপ্রাইজেস লিমিটেড-এর সিইও রফিকুল আমীন। এছাড়াও, উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কাজী এন্টারপ্রাইজেস লিমিটেড-এর ব্র্যান্ড ম্যানেজার নাহিদা বেগম সহ প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।