দাপুটে জয়ে সিরিজ নিজেদের করে নিলো অজিরা

11

অস্ট্রেলিয়া-ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার টি-২০ সিরিজের দ্বিতীয় ম্যাচে ৩১ রানে জয় পেয়েছে স্বাগতিক অস্ট্রেলিয়া। ২ ম্যাচ সিরিজের দুটিই জিতে সিরিজ নিজেদের করে নিলো অজিরা।

শুক্রবার (৭ অক্টোবর) ব্রিসবেনে টস হেরে ব্যাট করতে নামে অস্ট্রেলিয়া। শুরুতেই ক্যামেরন গ্রিনের উইকেট হারায় অস্ট্রেলিয়া। দ্বিতীয় ওভারে দলীয় ১০ রানে ৪ বলে ১ রান করে ফেরেন তিনি। এরপর অধিনায়ক ফিঞ্চের সঙ্গে ৮৫ রানের জুটি গড়েন ওপেনার ডেভিড ওয়ার্নার। দলীয় ৯৫ রানে ১৯ বলে ১৫ রান করে সাজঘরে ফিরে যান ফিঞ্চ। দলীয় ৯৬ রানে রান আউটের শিকার হন ওয়ার্নার। আউট হওয়ার আগে ৪১ বলে ৭৫ রানে বিধ্বংসী ইনিংস খেলেন তিনি। এরপর দ্রুতই ফিরে যান ক্রিজে আসা ম্যাক্সওয়েল। মাত্র ১ রান করে রান আউট হন তিনি। এই সময় কিছুটা চাপে পড়ে যায় অজিরা। তবে, এই চাপ থেকে দলকে টেনে তুলে টিম ডেভিড ও স্টিভেন স্মিথ। দুজন মিলে ৫৬ রানের জুটি গড়েন। স্মিথ ১৬ বলে ১৭ রান করে আউট হলেও টিম ডেভিড মাত্র ২০ বলে ৪২ রানের মারকুটে ইনিংস খেলে। ইনিংসের শেষ বলে আউট হওয়ার আগে ম্যাথু ওয়েড করেন ১৪ বলে ১৬ রান। নির্ধারিত ২০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ১৭৮ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া। ওয়েস্ট ইন্ডিজের পক্ষে সর্বোচ্চ ৩ উইকেট নেন আলজারি জোসেফ।

১৭৯ রান তাড়া করতে নেমে প্রথম ওভারেই উইকেট হারায় ক্যারিবিয়ানরা। ৫ বলে ৬ রান করে স্টার্কের শিকার হন ওপেনার কাইল মায়ার্স। এরপর জনসন চার্লস ও ব্রান্ডন কিং মিলে শুরুর ধাক্কা সামাল দেন। দ্বিতীয় উইকেট জুটিতে তুলেন ৫০ রান। এরপর ক্রিজে এসে দ্রুতই ফিরে যান অধিনায়ক নিকোলাস পুরান। দলীয় ৬২ রানে ৩ বলে ২ রান করে ফিরে যান সাজঘরে। ইনিংসের ১১ তম ওভারে আউট হন ওপেনিংয়ে নামা জনসন চার্লস। ৩০ বলে ২৯ রান করে ফিরে যান তিনি। এরপর আর রানের সঙ্গে পাল্লা দিয়ে রান তুলতে পারেননি ক্যারিবিয়ান ব্যাটারা। আকিল হোসেনের ১৯ বলে ২৫ ও জেসন হোল্ডারের ১৩ বলে ১৬ রান শুধু হারের ব্যবধানটাই কমিয়েছেন। নির্ধারিত ২০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ১৪৭ তুলতে সক্ষম হয় ওয়েস্ট ইন্ডিজ। মিচেল স্টার্ক ৪ ওভার বল করে ২০ রান খরচায় নেন ৪ উইকেট। আর পেসার পাট কামিন্স নেন ২ উইকেট। ২ ম্যাচের দুটি জিতে ঘরের মাটিতে সিরিজ জিতলো অস্ট্রেলিয়া।