বিএইচবিএফসি-এসবিএল এমওইউ স্বাক্ষরিত

23

বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইনান্স কর্পোরেশন(বিএইচবিএফসি) ও সোনালী ব্যাংক লি. (এসবিএল) এর মধ্যে অনলাইনে অর্থ লেনদেন সংক্রান্ত এক সমযোতা স্মারক (এমওইউ) স্বাক্ষরিত হয়।

সোনালী ব্যাংক সদর দফতরে প্রতিষ্ঠানটির কনফারেন্স কক্ষে ৩১ অক্টোবর, রবিবার বিকাল সাড়ে ৪ টায় এ সমঝোতা স্মারক স্বাক্ষর সম্পন্ন হয়।

এসবিএল’র ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মো. আতাউর রহমান প্রধান এবং বিএইচবিএফসি’র ব্যবস্থাপনা পরিচালক মো. আফজাল করিম এ স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এসবিএল’র উপব্যবস্থাপনা পরিচালকবৃন্দসহ উভয় প্রতিষ্ঠানের মহাব্যস্থাপক ও সংশ্লিষ্ট উপমহাব্যবস্থাপকবৃন্দও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বিএইচবিএফসি’র ব্যবস্থাপনা পরিচালক এবং এসবিএল’র ব্যবস্থাপনা পরিচালক ও সিইও চুক্তিটিকে দুটি প্রতিষ্ঠানের আন্ত.প্রাতিষ্ঠানিক ভ্রাতৃত্বের বন্ধন বলে উল্লেখ করেন।

বিএইচবিএফসি’র ব্যবস্থাপনা পরিচালক এ চুক্তিকে কর্পোরেশনের ঋণ গ্রহীতা ও সেবা প্রত্যাশী নাগরিককে রিয়াল টাইম সেবা প্রদানের ক্ষেত্রে নতুন দিগন্তের শুভ সূচনা মর্মে আখ্যা দেন।
বিএইচবিএফসি’র পক্ষে মহাব্যবস্থাপক মো. জসীম উদ্দীন এবং এসবিএল’র পক্ষে মহাব্যবস্থাপক সুভাষ চন্দ্র দাস সমোঝোতা স্মারকে স্বাক্ষর করেন। এরপর দুই প্রতিষ্ঠানের সর্বোচ্চ নির্বাহীদ্বয় স্বাক্ষরিত সমঝোতা স্মারক বিনিময় করেন।

প্রচলিত পন্থায় বিএইচবিএফসি’র ঋণগ্রহীতা ও সেবা প্রার্থীগণকে নির্দিষ্ট ব্যাংকের শাখায় সশরীরে উপস্থিত হয়ে জমা বইয়ের মাধ্যমে ঋণের কিস্তি, সরকার নির্ধারিত বিভিন্ন ফি এবং ফরমসমূহের মূল্য পরিশোধ করতে হতো।

এ চুক্তি স্বাক্ষরের ফলে তারা এখন থেকে সোনালী ব্যাংকের ই-সেবা গেটওয়ে ব্যবহার করে অনলাইনে যেকোন স্থান থেকে যেকোন সময় যেকোন জমা তাৎক্ষণিক সম্পন্ন করতে পারবেন।

এ চুক্তির পর বিএইচবিএফসি’র ডিজিটাল রিয়াল টাইম অর্থ সংগ্রহ ব্যবস্থার নতুন দিগন্তে প্রবেশের আনুষ্ঠানিক উদ্বোধন অচিরেই সম্পন্ন হবে।