অ্যাডভেন্ট ফার্মার শেয়ারহোল্ডিং পরিবর্তন, বিভ্রান্তি না ছড়ানোর আহ্বান

1,475

শেয়ার বাজারের ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি অ্যাডভেন্ট ফার্মার শেয়ারহোল্ডিং পরিবর্তন হয়েছে। ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ জাওয়াইদ ইয়াহিয়া মৃত্যুর পর তাঁর মোট শেয়ার তৃতীয় উত্তরাধিকারীর কাছে হস্তান্তর হয়েছে। এই কাজ যথাযথ নিময় মেনেই করা হয়েছে। এ নিয়ে কোনো প্রকার বিভ্রান্তি না ছড়াতে আহ্বান জানিয়েছে প্রতিষ্ঠানটি।

মঙ্গলবার (৩১ আগস্ট) অ্যাডভেন্ট ফার্মা- এ তথ্য নিশ্চিত করেছে।

প্রতিষ্ঠানটি বলছে, কিছু অনলাইন পত্রিকা বিভ্রান্তি ছড়াচ্ছে যে, অ্যাডভেন্ট ফার্মার পরিচালক কিছু শেয়ার বিক্রি করে দিয়েছেন। আসলে এটা ঠিক নয়। তাদের অবগতির জন্যে কোম্পানি তরফ থেকে জানানো হয়েছে, অ্যাডভেন্ট ফার্মার ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ জাওয়াইদ ইয়াহিয়া মৃত্যুর পর
উনার মোট শেয়ার তার তিন জন উত্তরাধিকারীরের কাছে হস্তান্তর করা হয়েছে। ফলস্বরূপ, বোর্ড অফ ডিটেক্টর এবং স্পন্সরের শেয়ারহোল্ডিং পরিবর্তন হয়েছে।

আর এ বিষয়ে ইতোমধ্যে বৃহস্পতিবার ( ৫ আগস্ট)বিএসইসি , ডিএসই, সিএসই, সিডিবিএল সহ সকল নিয়ন্ত্রক সংস্থাকে এই বিষয়টি অবগত করা হয়েছে বলেও জানান অ্যাডভেন্ট ফার্মার কর্মকতারা।

উল্লেখ্য ওষুধ ও রসায়ন খাতের এ কোম্পানিটির অনুমোদিত ও পরিশোধিত মূলধন যথাক্রমে ১০০ কোটি টাকা ও ৬৮ কোটি ৬০ লাখ টাকা। ২০১৮ সালে ২ জানুয়ারি শেয়ারবাজার থেকে অর্থ উত্তোলনের জন্য কোম্পানিটির আইপিও অনুমোদন করে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। কোম্পানিটি শেয়ারবাজারে ২ কোটি শেয়ার ছেড়ে ২০ কোটি টাকা উত্তোলন করে।

বিজনেস আই/১ সেপ্টেম্বর/